ব্যবহার পদ্ধতি

প্রিয় উদ্দ্যোক্তা বন্ধু গণ, এই ওয়েবসাইটটি  ইউনিয়ন, পৌরসভা এবং সিটি ডিজিটাল সেন্টারের জন্য উত্তরখান ইউনিয়ন পরিষদের উদ্দ্যোক্তাদের একটি পদক্ষেপ। উদ্দ্যোক্তাদের বিভিন্ন সমস্যা, সমাধান এবং বিভিন্ন ব্যবসায়িক পরিকল্পনা এই ওয়েবসাইটের আলোচ্য বিষয়। এখানে যে কোন ইউনিয়ন, পৌরসভা এবং সিটি ডিজিটাল সেন্টারের  উদ্দ্যোক্তাগণ সদস্য হতে পারবেন। কিছু সাধারন ব্যবহারবিধি প্রথমেই জেনে নিলে এই ওয়েবসাইট টি আমাদের জন্য কার্যকর এবং উপকারী হতে পারে। তাই নিচে কিছু প্রাথমিক নিয়ম দেয়া হলো।


সাইন-আপ/লগ-ইন পদ্ধতি : – এই ওয়েবসাইট লগ-ইন স্থানে ইউজার নেম এবং পাসওয়ার্ড ব্যবহার করে আপনি লগ-ইন করতে পারবেন। তবে লগ-ইন করতে হলে আপনাকে প্রথমে রেজিস্ট্রেশন করে নিতে হবে। এই ওয়েবসাইটে আলোচিত বিষয়-সমুহে মন্তব্য করার অপশন আছে। মন্তব্যটি আপনার প্রশ্নও হতে পারে।তবে লগ-ইন না করলে মন্তব্য করতে পারবেন না। তাই কার্যকর ভাবে ব্যবহার করতে রেজিস্ট্রেশন করুন। আপনি লগইন অপশনের নিচে রেজিস্টার লিংকে ক্লিক করে এই ওয়েবসাইটে আপনার একাউন্ট তৈরি করতে পারবেন। লগইন হতে আপনি পাসওয়ার্ড ভুলে গেলে নতুুন “Lost Password” এ ক্লিক করে নতুন পাসওয়ার্ড পেতে পারেন। আপনার তথ্য লগ-ইন করে আপডেট করতে পারবেন উপরের “My Account” লিংক হতে। একাউন্ট রেজিস্ট্রেশন করার সময় খেয়াল রাখুন –

১. একাউন্ট রেজিস্ট্রেশন করার সময় ইংরেজী তে করুন। বাংলায় করলে সমস্যা হতে পারে

২. ছোট ইউজার নেম ব্যবহার করুন, কারন এই ইউজার নেম দিয়ে আপনাকে প্রতি সময় লগইন করতে হবে।

৩. রেজিস্ট্রেশনের সময় আপনার দেয়া পাসওয়ার্ড টি মনে রাখুন, কারন , আপনার দেয়া পাসওয়ার্ড দিয়েই প্রতিবার লগইন করতে হবে।পাসওয়ার্ড পরবর্তীতে পরিবর্তন করতে পারবেন না। পাসওয়ার্ড ভুলে গেলে “Lost Password” এ ক্লিক করে নতুন পাসওয়ার্ড পেতে পারেন।

৪. সকল তথ্যই পুরন করুন, তাতে আপনার একাউন্ট টি পরবর্তী তে ব্লক হবেনা।

৫. একাউন্ট রেজিস্ট্রেশন করা মাত্রই আপনি মেনুতে একটি বাড়তি লিংক “My Account” পাবেন। “My Account” এ গিয়ে নিজের ছবি আপলোড করুন।

workhard


প্রয়োজনীয় লিংক এবং সরকারী লিংক: – টপ-মেনুতে প্রয়োজনীয় লিংক এবং সরকারী লিংক অংশে কিছু লিংক দেয়া আছে।প্রয়োজনীয় লিংক এ মুলত সংবাদ পত্র গুলোর লিংক থাকলেও পরবর্তীতে অরো লিংক যুক্ত করা হবে, যাতে উদ্দ্যোক্তাগণ সহজেই প্রয়োজনীয় লিংক খুজে পায়।অার সরকারী লিংকগুলো অামাদের প্রায়ই কাজে লাগে, তাই টপ মেনুতে সরকারী লিংক দেয়া হয়েছে।


বিজনেস আইডিয়া: – এই লিংকে আপনি পাবেন কিছু ব্যবসায়িক পরিকল্পনা এই পরিকল্পনা সমুহ হয়তো উদ্দ্যোক্তার জন্য লাভজনক হবে। আপনাদের কিছু ব্যবসায়িক আইডিয়া থাকতে পারে, যা হয়তো অন্যান্য উদ্দ্যোক্তাদের জন্য লাভজনক হতে পারে। আপনার এমন কোন আইডিয়া থাকলে মন্তব্যে জানাতে অনুরোধ করছি।

সমস্যা /সমাধান:- এই লিংকে আপনি সমস্যা পোষ্ট করতে পারেন অথবা অন্য কোন উদ্দ্যোক্তার সমস্যার সমাধান দিতে পারেন। এই বিভাগটির মুল কথা হলো – “যদি বন্ধু হও, হাতটা বাড়াও” ।আপনার সমস্যা জানান আর অপরকে সহযোগিতা করুন।

সেন্টার সেবা:- এই লিংকে  ইউনিয়ন, পৌরসভা এবং সিটি ডিজিটাল সেন্টারের সেবাসমুহ এবং সেবার জন্য ধার্য্যকৃত ফি দেয়া হয়েছে।

যোগাযোগ: – এই লিংকে আমাদের সাথে যোগাযোগ করার জন্য তথ্য দেয়া হয়েছে। উদ্দ্যোক্তা বন্ধু গণ যে কোন প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন সকাল ১০.০০ টা থেকে বিকাল ৫.০০ পর্যন্ত।