ইংলিশ লার্নিং সেন্টার ফর ফ্রিল্যান্সার

প্রিয় উদ্যোক্তা বন্ধুগণ, আশা করি আপনাদের স্ব স্ব প্রকল্প ভালোই চলছে। আজ আমরা এখানে একটি নতুন লাভজনক প্রকল্প নিয়ে কথ বলবো। নিচের লেখাটি মনোযোগ দিয়ে পড়ুন। আপনারা অনেকেই জানেন যে আমাদের দেশের অনেকেই ফ্রিল্যান্সিং বা আউট সোর্সিং শিখেছেন, কিন্তু যথাযথ ইংরেজী না জানার কারণে ফ্রিল্যান্সিং সাইট থেকে আয় করতে পারছেন না।আপনারা হয়তো এমন অনেককেই চিনে থাকবেন। যে সকল কারন সমুহের জন্য তারা ইংরেজী না জানার কারনে আয় করতে পারছে না তা মোটামুটি নিম্নরুপঃ

১। একটি সুন্দর প্রোফাইল তৈরি করতে না পারা

২। কাজ বিড করেও বায়ার এর সঙ্গে যথাযথ যোগাযোগ স্থাপনে ব্যর্থতা

৩। গুছিয়ে কোন কাজ উপস্থাপন করতে না পারা

৪। কোন পরীক্ষায় (সাইট কর্তৃক) পাশ না করতে পারা

৫। আরো অনেক সমস্যা যা আপনারা জানেন

আমরা ইউ,ডি,সি, পি,ডি,সি, এবং সি,ডি,সি উদ্যেক্তা ভাইদের খুব সহজেই তাদের আয় বাড়াতে সহযোগিতা করতে পারি।কিভাবে? এটি দু’ভাবে হতে পারেঃ-

১। ফ্রিল্যান্সার যারা ইংরেজীতে দুর্বল তাদের ইংরেজীত প্রশিক্ষনের মাধ্যমে, যাতে তারা আরো ভালোভাবে উপরোক্ত সমস্যা সমূহ মোকাবেলা করতে পারে।

২। তাদের সমস্যা সমূহের ইন্সট্যান্ট সমাধান দিয়ে যেমন তাদের যোগাযোগ সমূহ, প্রোফাইল সমূহ আমরা করে দিতে পারি কিংবা তাদের পরীক্ষাটা আমরা দিয়ে দিতে পারি যাতে তার প্রোফাইলটি ভালোভাবে তৈরি হয়। এমনও হতে পারে যে, আমরা কিছু কাজের পোর্টফোলিও তৈরি করে দিতে পারি। আপনার শুনে হয়তো কিছুটা সাহস পাবেন যে, এ ব্যাপারে আমাদের অনুরোধের ভিত্তিতে আমাদের সহযোগিতা করতে প্রস্তুত আছেন Up Work.com এ ইউ,এস ইংরেজী পরীক্ষায় প্রথম স্থান অধিকারী (৫,৯৩,৫১৬ জন পরিক্ষার্থীর মাঝে) জনাব মো: ফজলুর রহমান তালুকদার, যিনি বর্তমানে বেসিস সদস্য, নিউ এরা সফ্টওয়্যারস এর কর্নধার এবং বাংলাদেশ আর্মিতে ১০৫ ইনফ্যান্ট্রি ব্রিগেডের  রিসার্চ অফিসার হিসাবে কর্মরত আছেন।

Up Work Picture আপনারা হয়তো এমন অনেকেই চিনে থাকবেন,

upwork

UPWORK CERTIFICATE

এখানে প্রতিটি বিষয় সহযোগিতা করতে কিংবা ইংরেজী কোর্স করাতে আমরা একটি ফি নির্ধারণ করতে পারি এবং সেই ফি হতে প্রফিট শেয়ারিং করতে পারি। এটা শুধু মাত্র একটি ধারনা, যা আপনাদের সুচিন্তিত মতামতের মাধ্যমে আমাদের লক্ষ্যে পৌছাতে সহযোগিতা করবে। আপনাদের সুচিন্তিত মতামত, ফি নিধারণ ধারনা এবং অন্যান্য বিষয়ে অবকাঠামোগত ধারনার অপেক্ষায় রইলাম।    আশা করি জানিয়ে উৎসাহিত করবেন। এক্ষেত্রে আরও একটি বিষয় উল্লেখ করা যেতে পারে যে, প্রশিক্ষণ কার্যক্রমটি যদি তেমন চিন্তা করে থাকেন, তাহলে অনলাইন ভিডিও কনফারেন্সের মাধ্যমে হতে পারে। আরো বিস্তারিত জানতে অথবা আপনার ধারনা জানাতে মন্তব্য করার জন্য অনুরোধ রইল। সবার জন্য রইল শুভ কামনা আপনাদের উত্তরোত্তর উন্নতি আশা করছি।

————–আসাদুজ্জামান নূর

মন্তব্য করুন